ক্ষুধা তুই বলতে পারিস, কোথায় তোর ঘর? তোর কারণে অপকর্ম করে ভয়ংকর হয় কিছু নর। ক্ষুধা তুই বলতে পারিস, কোথায় তোর বাড়ী? সমাজের কিছু পশুদের হাতে খেলার পুতুল হয় নারী।
ক্ষুধা তুই বলতে পারিস, কোথায় তোর দয়া? পথো শিশুরা কোথায় গেলে পাবে একটু ভালবাসার ছায়। ক্ষুধা তুই বলতে পারিস, কোথায় তোর মায়া? বিপদে মোর বন্ধু হবে কোথায় মিলবে এমন কায়া।
ক্ষুধা তুই বলতে পারিস, কোথায় তোর শেষ? কবে যে মাথা তুলে দাঁড়াবে এই সোনার বাংলাদেশ। ক্ষুধা তুই বলতে পারিস, কোথায় তোর কঠোরতা? আর কতো মায়ের কোল খালি করে বাড়াবি তোর কঠোরতা।
ক্ষুধা তুই বলতে পারিস, কোথায় তোর সীমানা? আর কতো অসহায়ের উপর পরবে তোর অমানবিক হানা। ক্ষুধা তুই বলতে পারিস,কতো তোর ক্ষুধা? তোর পেট ভরতে চলার পথে আর কতো হবি বাঁধা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নিরব নিশাচর
........................... কবিতাটা আগেও একবার পড়েছিলাম, কিন্তু কেন যে মন্তব্য করিনি তখন বুঝলাম না... চমত্কার লিখা... হাতের লিখা না, কবিতার লিখা... অনেক অনেক শুভো কামনা সহ ভোট দিয়ে গলাম... ভালো থাকবেন...
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।